My Blog List

Thursday 3 October 2019

কোনো উল্টাপাল্টা কথা বলবা না কাদেরকে, বললেন প্রধানমন্ত্রী।

কোনো উল্টাপাল্টা কথা বলবা না, কাদেরকে প্রধানমন্ত্রী।

নিউজ ডেস্ক:
---------------------
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন কাদের কে কেউ বাজে কথা না বলতে। আওয়ামীলীগ দলের একজন সুদায়িত্বশীল ব্যাক্তি ওবায়দুল কাদের।

বগুড়ার শিবগঞ্জে কাজ পাইয়ে দেবার নামে অর্থ আত্বসাৎঃ

বগুড়ার শিবগঞ্জে কাজ পাইয়ে দেবার নামে অর্থ আত্বসাৎঃউঃ পঃ নারী ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে হাসপাতাল নাটক ।। 

নিউজ ডেস্ক:-




বগুড়ার শিবগঞ্জে উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেত্রী ফাইমা আক্তারের বিরুদ্ধে কাজ পাইয়ে দেবার নামে টাকা আত্বসাৎ এবং লাঞ্ছিত হয়ে হাসপাতালে ভর্তি নাটকের ঘটনায় গোটা এলাকায় প্রতিক্রিয়ার খবর পাওয়া গেছে ।
গত বুধবার সন্ধ্যায় তাকে দফায় দফায় লাঞ্ছিত করা সহ তাকে মারপিট করার ভৌতিক  অভিযোগএবং বিভিন্ন সময়ে তার মিথ্যাচরিতামূলক  ফেসবুক টেটাসে তার বিরুদ্ধে গুরুত্বর অভিযোগ উঠেছে।
 এব্যপারে খোঁজ নিয়ে জানা গেছে , এলাকায় স্থায়ী প্রকল্প কাজ পাইয়ে দেয়া সহ বয়স্ক ও বিধবা ভাতা করে দেয়ার নামে এলাকার ২০/২২জন অসহায় দরিদ্র কয়েকজন নারীর কাছ থেকে মোটা অংকের টাকা গ্রহন করেন  শিবগঞ্চ উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেত্রী ফাইমা আক্তার ।
স্থানীয় পুলিশ ও এলাকায় কয়েক প্রতিনিধির সাথে কথা বলে আরো জানা যায় এলাকার বেশ কয়েকজন দুঃস্থ অসহায় নারীর কাছ থেকে বয়স্ক ভাতা ও বিধবা ভাতার কার্ড সহ স্থায়ী কাজের চাকুরী করে দেয়ার নামে বিভিন্ন জন থেকে ৭হাজার থেকে ১০ হাজার টাকা গ্রহন করেন ফাইমা আক্তার । এরপর দীর্ঘ কয়েক মাস সময় অতিবাহিত হয়ে যাবার পরেও তিনি কাল ক্ষেপনের অজুহাতে তাদের চাকুরী বা কাউকে কার্ড করে দেননি ।
ওই ঘটনা নিয়ে ভুক্তভোগিরা তার কাছে বার বার ধর্ণা দিয়েও তাদের টাকা ফেরত পাননি । তারই জের নিয়ে বুধবার বিকালে ভুক্তভোগীরা উপজেলা পরিষদের অফিসে তার কাছে টাকা ফেরত চাইতে গেলে ফাইমা তাদের সাথে অশালিন ব্যবহার করেন এবং ভয়ভীতি দেখান। টাকা ফেরত চাওয়া নিয়ে ভাইস চেয়ারম্যানের খারাপ আচরন ও হুকমী ধামকীতে ক্ষুব্ধ হয় ভুক্ত ভোগীরা । ফলে তাদের সাথে তার বাকবিতণ্ডা হয়।
এদিকে ওই দিন সন্ধ্যার পর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেত্রী ফাইমা আক্তার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন এবং তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে বোরকা ছিঁড়ে ফেলা সহ তিনি আহত হয়েছেন  মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যম পেসবুকে একটি পোষ্ট দেন। একই সাথে তিনি সাংবাদিক ও সংবাদ মাধ্যমের কাছে একই অভিযোগ করেন।
এব্যপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি সার্বিক) এর সাথে কথা বলা হলে তিনি সংবাদ সংস্থা এফএনএস’কে জানান ,তিনি ভাইস চেয়ারম্যানকে মারপিটের কোন ঘটনা শোনেননি ।কাজ দেয়া ও  কার্ড করে দেয়ার নামে তিনি বিভিন্ন মহিলার কাছ থেকে ৭/৮ হাজার করে টাকা নিয়েছেন বলে তিনি জেনেছেন । ওই নারীরা টাকা ফেরতের জন্য তার অফিসে গিয়ে চড়াও হয়। তাদের সাথে বাকবিতন্ডা এবং উত্তপ্ত বাক্য বিনিময়ের খবর পেয়ে স্থানীয় পুলিশ সেখানে গিয়ে ভাইসচেয়ারম্যনকে নিরাপত্তা দিয়ে তাকে বাড়ীতে পাঠিয়ে দেণ। তিনি আরো বলেন তাকে মারপিট করা হয়েছে এমন কোন অভিযোগ থানায় করা হয়নি এমনটি জানান ওই পুলিশ কর্মকর্তা ।এদিকে ওই নারী ভাইস চেয়ারম্যানের এমন হাসপাতাল নাটোকে উপজেলার সর্বত্ব সাধারন মানুসের মধ্য ঘৃনা প্রকাশ পেয়েচে মর্মে জানা গেছে ।

তথ্যসূত্র- সংবাদ সংস্থা এফএনএস
লেখক:-Mrh Rafique

নিউজপেপার অব বাংলাদেশ 

এবার ফেঁসে গেল চট্রগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় -বালিশ ২৭,৭২০ কাভার ২৮০০০টাকা । বাংলাদেশ_নিউজ

চট্রগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কিছু চিকিৎসা সরঞ্জাম ক্রয়ের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক যেসব চিকিৎসা সরঞ্জাম ও যন্ত্রপাতির প্রস্তাবিত ক্রয় মূল্য নির্ধারণ করে পরিকল্পনা কমিশনে পাঠিয়েছে সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলোঃ-

নিউজ ডেস্ক:-


-----------------------------**


★ একটি সার্জিক্যাল ক্যাপ ও মাস্কের দাম প্রস্তাব করা হয়েছে ৮৪ হাজার টাকা, অথচ যার (সম্ভাব্য বাজার মূল্য ১০০-২০০ টাকা)

★ নির্ধারিত সাইজের একটি রেক্সিন ৮৪ হাজার টাকা, যার

বাজার মূল্য(৩০০-৫০০ টাকা)

★ স্টেরাইল হ্যান্ড গ্লোভস ৩৫ হাজার টাকা (২০-৫০ টাকা)

★ কটন তাওয়েল ৫ হাজার ৮৮০ টাকা (২৫০-১০০০ টাকা)

★ ৫ এমএল সাইজের টেস্টটিউব-গ্লাস মেডের মূল্য ৫৬ হাজার টাকা (১৫-৫০ টাকা)

★ থ্রিপিন ফ্লাট ও রাউন্ড প্লাগযুক্ত মাল্টিপ্লাগ উইথ এক্সটেনশন কড ৬,৩০০ টাকা (২৫০-৫০০টাকা)

★ রাবার ক্লথ ১০ হাজার টাকা (৫০০-৭০০ টাকা)

★ হোয়াইট গাউন ৪৯ হাজার টাকা (১-২ হাজার টাকা)

★ ডিসপোজাল সু কভার সাড়ে ১৭ হাজার টাকা (২০-৫০ টাকা)

★ বালিশের দাম ২৭ হাজার ৭২০ (৭৫০-২০০০ টাকা)

★ বালিশের কভার ২৮ হাজার টাকা (৫০০-১৫০০ টাকা)

নিউজপেপার অফ বাংলাদেশ 

নোয়াখালীর সোনাইমুড়ী বাজারে পেঁয়াজের মূল্য বাড়তি রাখায় ৮ ব্যবসায়ীর অর্থদণ্ড।

সোনাইমুড়ীতে পেঁয়াজের মূল্য বাড়তি রাখায় ৮ ব্যবসায়ীর অর্থদণ্ড


নিউজ ডেস্ক:

------------------


নোয়াখালীর সোনাইমুড়ীতে পেঁয়াজের মূল্য অতিরিক্ত রাখায় ৮ ব্যবসায়ীর অর্থ জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট টিনা পাল।
বৃহস্পতিবার বিকেলে পৌরবাজারে অভিযান চালিয়ে বাজারের ইমাম ব্রাদার্সের মালিককে ৫ হাজার টাকা, মিলন ট্রেডার্সকে ২ হাজার, রাসেল ষ্টোরের ৫ হাজার, দিলিপ এন্ড ব্রাদার্স ৫ হাজার, মোহাম্মদ উল্যাহ স্টোর ১ হাজার, নজরুল স্টোর ৫ হাজার, নূর ব্রাদার্স ব্যবসা প্রতিষ্ঠানের মালিকের ২০ হাজার টাকা জরিমানা করেন।
এসময় ইউএনও নিজে দাঁড়িয়ে থেকে ক্রেতাদের সরকার নির্ধারিত মূল্যে পেঁয়াজ কিনার ব্যবস্থা করে দেন।

ইউএনও অফিস সূত্রে জানা যায়, ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণার পর থেকে সারা দেশের মতো সোনাইমুড়ীতেও ৯০ থেকে ১শত টাকা কেজি দরে ব্যবসায়ীরা পেঁয়াজ বিক্রি করতে থাকে। বিষয়টি ইউএনও এর কানে যাওয়া মাত্রই পেঁয়াজের বাজারমূল্য নিয়ন্ত্রণে আনতে ইউএনও টিনা পাল এই অভিযান চালান।
ইউএনও টিনা পাল বলেন, যে সকল ব্যবসায়ী অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করেছে তাদের অর্থদণ্ড দেয়া হয়েছে। অবৈধভাবে কেউ যদি আর পেঁয়াজের দাম বাড়ায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

নিউজপেপার অফ বাংলাদেশ 

কোনো উল্টাপাল্টা কথা বলবা না কাদেরকে, বললেন প্রধানমন্ত্রী।

কোনো উল্টাপাল্টা কথা বলবা না, কাদেরকে প্রধানমন্ত্রী। নিউজ ডেস্ক: --------------------- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন কাদের কে কেউ বা...

Popular Posts